2025 জীবন কিছু কথা » Jibon Niye Kichu Kotha

Home » Motivational Tips » 2025 জীবন কিছু কথা » Jibon Niye Kichu Kotha

এই পৃথিবীর রঙ্গমঞ্চে প্রতিনিয়ত কতো কিছু ঘটে চলে, কতো প্রান জন্মায় আবার কতো জীবনের মৃত্যু ঘটে, যে জিনিস হারিয়ে যায় তা আর কোনো ভাবেই ফিরে আসে না. আর এ ভাবেই পাওয়া না পাওয়া ঘিরেই চলতে থাকে জীবন.জীবন কিছু কথা - Jibon Niye Kichu Kotha

জীবন কিছু কথা

সুপ্রিয় পাঠক পাঠিকা টিপস ইন বাংলা ওয়েবসাইটে সকলকে স্বাগতম জানাই, আজ আবারো একটা নতুন পোস্ট আপনাদের কাছে উপস্থাপন করতে চলেছি, যেখানে জীবনের আবেগময় কিছু অনুভূতির কথা তুলে ধরা হয়েছে। আশা করি লেখাটি  সকলের ভালো লাগবে.

কারো কাছে রাত্রি মানে পূর্ণিমার চাঁদ, হাজার তারা আর মিটি মিটি জোনাকির খেলা. আবার কারোর কাছে রাত্রি মানে একরাশ মন খারাপ, হতাশা আর বেদনা বিধুর কিছু স্মৃতির মেলা.

কেউ ভালোবাসা কে অবহেলা করে ফেলে রেখে চলে যায়, আবার কেউ ভালোবাসার মানুষটির জন্য একবুক মায়া, স্নেহ, মমতা সব উজাড় করে দেবে বলে অপেক্ষা করে থাকে.

যে বাতাসে গাছ উপড়ে পরে, সেই বাতাসেই আবার ঘাসেরা আনন্দে মাথা দোলায়.

কেউ ভুল বুঝে চলে যায়, আবার কেউ হাজারো বাঁধাকে জয় করে ভালোবেসে থেকে যায়.

কারো কাছে অনেক টাকা, সোনার পালঙ্কতেও চোখে ঘুম আসে না, আবার কেউ গাছের নীচে শক্ত ইটে মাথা দিয়ে শান্তির ঘুম ঘুমাতে জানে.

যে টাকা বা অর্থ মানুষের সাথে মানুষের সম্পর্ক তরী করে, অপর দিকে সেই টাকা বা অর্থই আবার মানুষকে  মানুষরে থেকে দূরে সরিয়ে রাখে.

যে জল নদীর এক পার ভেঙে সব তছনছ করে দেয়, সেই জলি আবার অন্য পার গঠন করে, জীবন দান করে সবুজ প্রকৃতি সৃষ্টি করে, জনবসতি তৈরি করে.

কেউ একমুঠো খাবার জোগাড় করার জন্য জীবন টাকেও বাজী রাখে পরিশ্রমের কাছে, আবার কেউ খাবার এর ভান্ডারে থেকেও খেতে পারেনা ব্যাধির কারণে.

যে সূর্য পৃথিবীর এক প্রান্ত কে আলোকিত করে, সেই সূর্যই আবার পৃথিবীর অপর প্রান্তকে অন্ধকারে ঢেকে রাখে.

এরকম একিই ভাবে আমাদের জীবনও চলতে থাকে জীবনের পথে নিজের মতো করে, কতো উত্থান পতন ঘটে আমাদের জীবনে, কখনো সুখ কখনো দুঃখ, কখনো আনন্দ কখনো বেদনা দিয়ে ঘেরা আমাদের জীবনের পথ.

আমাদের যা কাঙ্খিত তা হল সুখ, এবং যা আমরা অপছন্দ করি বা যা আমরা কামনা করি না তা হল দুঃখ.

Jibon Niye Kichu Kotha

জীবন আসলে জীবনের মতো করে চলতে থাকে, জীবন কখনো থেমে থাকে না। হয়তো সুখের মাধ্যমে বা কষ্টের মাধ্যমে যেটাই হোক না কেন জীবন চলতে থাকবেই.

এই পৃথিবীতে কোন কিছুই আসলে স্থায়ী নয়। আমরা মানুষরা যেমন স্থায়ী নয় ঠিক তেমনি আমাদের সুখ-দুঃখ  গুলিও স্থায়ী নয়.

তাই জীবনে চলার পথে সুখ ও দুঃখ দুটোই থাকে, একটিকে বাদ দিয়ে আরেকটি কখনোই হয় না প্রকৃতপক্ষে এই পৃথিবীর কেউ সর্ব সুখী নয়। প্রত্যেকেই কোনো না কোনো দিক থেকে অসুখি। তবে জীবন নিয়ে অভিযোগ যত কম থাকবে ততই ভালো.

সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী দিন আবার অন্য কোন বিষয় নিয়ে.. ধন্যবাদ.

Top 10 Bangla Motivational Speech: How To Success In Life In Bengali

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top